ঢাকা, ১৬ সেপ্টেম্বর, ২০২৪ || ১ আশ্বিন ১৪৩১
Breaking:
অবিলম্বে মিথ্যা ও গায়েবি মামলা প্রত্যাহারের দাবি মির্জা ফখরুলের      মানবাধিকার লঙ্ঘনের তথ্য দেওয়ার আহ্বান জাতিসংঘ ফ্যাক্ট-ফাইন্ডিং দলের     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  মহানবী (সা.) এর পুরো জীবনটাই আমাদের জন্য আদর্শ : ধর্ম উপদেষ্টা        যানজট সমস্যার সমাধান খোঁজার নির্দেশ প্রধান উপদেষ্টার        একটি মহল অন্তর্বর্তী সরকারকে অনির্দিষ্টকাল ক্ষমতায় রাখতে চায়        চোরাচালান প্রতিরোধে কোস্টগার্ডকে আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান স্বরাষ্ট্র উপদেষ্টার        আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে শেখ হাসিনাসহ ২২৮ জনের বিরুদ্ধে ৫ অভিযোগ     
৯৬

জনগণের অর্থ অপচয় হতে দেওয়া হবে না : বিজ্ঞান ও প্রযুক্তি উপদেষ্টা

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২৪  

জনগণের অর্থ অপচয় হতে দেওয়া হবে না : বিজ্ঞান ও প্রযুক্তি উপদেষ্টা

জনগণের অর্থ অপচয় হতে দেওয়া হবে না : বিজ্ঞান ও প্রযুক্তি উপদেষ্টা


বিজ্ঞান ও প্রযুক্তি উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ বলেছেন, জনগণের অর্থ আর অপচয় হতে দেওয়া হবে না।
তিনি আরো বলেন,  আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) এর কাছে তিন বিলিয়ন অর্থ সহায়তা চাওয়া হয়েছে। এ অর্থের যেন অপচয় না হয় সেদিকে সকলকে সজাগ থাকতে হবে। পূর্বে অনেক অর্থ অপচয় হয়েছে।


ড. সালেহউদ্দিন আহমেদ আজ সকালে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বিভিন্ন দপ্তর ও সংস্থার প্রধানদের সঙ্গে অনুষ্ঠিত এক বৈঠকে এ কথা বলেন।
মন্ত্রণালয়ের দপ্তর ও সংস্থা প্রধানদের উদ্দেশ্যে উপদেষ্টা বলেন, দেশের উন্নয়ন কর্মকা- বাস্তবায়নে বিজ্ঞান ও প্রযুক্তির ব্যবহার খুবই গুরুত্বপূর্ণ। বিজ্ঞান গবেষণার ফলাফল কাজে না লাগলে উন্নয়ন অর্থবহ হবে না।
তিনি বলেন, গবেষণা ও গবেষণার ফলাফল প্রয়োগের ফলে আমাদের দেশের প্রাণিসম্পদ ও মৎস্য উৎপাদন বৃদ্ধি পেয়েছে। এক্ষেত্রে অনেক উন্নতি হয়েছে। লোকজন অনুভব করুক বিজ্ঞান ও প্রযুক্তি নামে একটি মন্ত্রণালয় আছে। শুধু রূপপুর দিয়ে মন্ত্রণালয়ের কাজ শেষ না। নিজেদের কাজ দিয়ে তা প্রমাণ করতে হবে।
উপদেষ্টা আরো বলেন, সমাজে বা দেশের জন্য আপনাদের অবদান ব্যর্থ হলে জনগণ এটার বিরুদ্ধে কথা বলবে। খুব দ্রুত হয়তো হবেনা তবে ধীরে ধীরে হলেও কাজে পরিবর্তন আনতে হবে। কন্ট্রিবিউট করতে হবে।
দায়িত্ব নিয়েছি, ক্ষমতা নয় উল্লেখ করে উপদেষ্টা আরো বলেন, সকলের সহযোগিতা লাগবে।
উপদেষ্টা বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের চলমান উন্নয়ন কর্মকান্ডে গতিশীলতা আনা এবং স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে নির্দেশ দেন।
সভায় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোকাব্বির হোসেনসহ মন্ত্রণালয়ের বিভিন্ন দপ্তর সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

 

 

মুক্তআলো২৪.কম

 
আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত