ঢাকা, ১৬ সেপ্টেম্বর, ২০২৪ || ১ আশ্বিন ১৪৩১
Breaking:
অবিলম্বে মিথ্যা ও গায়েবি মামলা প্রত্যাহারের দাবি মির্জা ফখরুলের      মানবাধিকার লঙ্ঘনের তথ্য দেওয়ার আহ্বান জাতিসংঘ ফ্যাক্ট-ফাইন্ডিং দলের     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  মহানবী (সা.) এর পুরো জীবনটাই আমাদের জন্য আদর্শ : ধর্ম উপদেষ্টা        যানজট সমস্যার সমাধান খোঁজার নির্দেশ প্রধান উপদেষ্টার        একটি মহল অন্তর্বর্তী সরকারকে অনির্দিষ্টকাল ক্ষমতায় রাখতে চায়        চোরাচালান প্রতিরোধে কোস্টগার্ডকে আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান স্বরাষ্ট্র উপদেষ্টার        আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে শেখ হাসিনাসহ ২২৮ জনের বিরুদ্ধে ৫ অভিযোগ     
৪২

ড. ইউনূসকে জাতিসংঘ শরণার্থীবিষয়ক হাইকমিশনারের অভিনন্দন

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ২ সেপ্টেম্বর ২০২৪  

ড. ইউনূসকে জাতিসংঘ শরণার্থীবিষয়ক হাইকমিশনারের অভিনন্দন

ড. ইউনূসকে জাতিসংঘ শরণার্থীবিষয়ক হাইকমিশনারের অভিনন্দন


জাতিসংঘের শরণার্থীবিষয়ক হাইকমিশনার (ইউএনএইচসিআর) ফিলিপ্পো গ্রান্ডি বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের দায়িত্ব গ্রহণ করায় প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসকে অভিনন্দন জানিয়েছেন। 

সোমবার ফিলিপ্পো গ্রান্ডি ফোন করে ড. ইউনূসকে এ অভিনন্দন জানান।ফোনালাপে ইউএনএইচসিআর প্রধান নোবেল বিজয়ী ড. ইউনূসের প্রশংসা করে বলেন, বাংলাদেশকে পুনর্গঠনের জন্য তিনি ‘অবিশ্বাস্য দায়িত্ব’ গ্রহণ করেছেন।
ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মাধ্যমে গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতন ঘটে। এরপর ড. ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তী সরকার গঠন করা হয়। 
ফোনালাপে উভয় নেতা রোহিঙ্গা ইস্যু নিয়ে আলোচনা করেন। মিয়ানমারের রাখাইন প্রদেশে চলমান সংঘাতের কারণে হাজার হাজার বাস্তুচ্যুত মানুষের বিষয়ও আলোচনায় উঠে আসে।
অধ্যাপক ইউনূস বাংলাদেশের বিভিন্ন আশ্রয় শিবিরে বসবাসরত দশ লাখেরও বেশি রোহিঙ্গা জনগোষ্ঠীর সম্মানজনক এবং স্বেচ্ছায় নিজ দেশে প্রত্যাবর্তনের জন্য তার সহায়তা কামনা করেন।
তিনি বাংলাদেশের ক্যাম্পে বেড়ে ওঠা তরুণ রোহিঙ্গা সন্তানদের একটি উজ্জ্বল ভবিষ্যৎ গঠনে জাতিসংঘের শরণার্থী সংস্থার সহায়তা কামনা করেন।
ইউএনএইচসিআর হাইকমিশনার নিউইয়র্কে অনুষ্ঠেয় জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনের ফাঁকে রোহিঙ্গা সংকট নিয়ে একটি সাইডলাইন বৈঠকের জন্য প্রধান উপদেষ্টাকে আমন্ত্রণ জানান।
ফিলিপ্পো গ্রান্ডি প্রধান উপদেষ্টাকে জানান, এ বছর অক্টোবর মাসে তার বাংলাদেশ সফরের পরিকল্পনা রয়েছে।






মুক্তআলো২৪.কম

 
আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত