ঢাকা, ১৯ সেপ্টেম্বর, ২০২৪ || ৩ আশ্বিন ১৪৩১
Breaking:
ড. ইউনূসের প্রথম একনেক সভায় অনুমোদন পেলো ৪ প্রকল্প      বিশ্বব্যাংক ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইসার আজ আসছেন     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  বাসায় ফিরেছেন খালেদা জিয়া        সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়ার কারণ জানালেন আসিফ নজরুল        ফ্যাসিবাদে জড়িতদের বিচারের আওতায় আনা হবে : তথ্য উপদেষ্টা        যেসব পুলিশ সদস্য এখনো কর্মস্থলে যোগদান করেনি, তাদের আর যোগদান করতে দেওয়া হবে না : স্বরাষ্ট্র উপদেষ্টা     
৬৫

অপরাধীদের ক্ষমা নয়, বিচার করতে হবে : রিজভী

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০২৪  


বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ছাত্রজনতার আন্দোলনে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে যাদের গুলি করে হত্যা করা হয়েছে তাদের হত্যাকারীদের ক্ষমা করলে নিহতদের আত্মার সঙ্গে বেইমানি করা হবে। একটি রাজনৈতিক দলের প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, অপরাধীদের ক্ষমা করা যাবে না।
 

বুধবার (৩ সেপ্টেম্বর) রাজধানীর শাহবাগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষে আন্দোলনে নিহত গোলাম রাব্বানীর পিতার হাতে অনুদান তুলে দেওয়ার সময় তিনি এসব কথা বলেন। জামায়াতের আমিরের একটি বক্তব্যের পরিপ্রেক্ষিতে রিজভী দলের অবস্থান তুলে ধরেন।
জামায়াতের নাম উল্লেখ করে রিজভী বলেন, ‘তারা বলছেন আওয়ামী লীগকে ক্ষমা করে দিয়েছেন। গণত্যাকারীদের কিসের ক্ষমা করতে বলেছেন তারা। ট্রাইবুনাল করে প্রতিটি হত্যার বিচার করতে, প্রতিটি অপরাধের বিচার করতে হবে। যদি শেখ হাসিনাসহ অপরাধীদের বিচার করা না হয় তাহলে বাংলাদেশ কবরস্থানে পরিণত হবে।
রিজভী বলেন, ‘আমি আগেও বলেছি নিরপরাধ কেউ যেন মামলার শিকার না হয় কিন্তু যারা অপরাধী তাদের ক্ষমা করা যাবে না। কিন্তু কেউ কেউ আইন নিজের হাতে তুলে নেবেন না। আইনশৃঙ্খলা বাহিনীকে তাদের কাজ করতে দিন। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান এ বিষয়ে কঠোর বার্তা দিয়েছেন।
এ সময় চাঁদপুর জেলা বিএনপি সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক, বিএনপি সমর্থক চিকিৎসক নেতা ডা. মনোয়ারুল কাদির বিটু প্রমুখ উপস্থিত ছিলেন। 








মুক্তআলো২৪.কম

 
আরও পড়ুন
রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত