ঢাকা, ১৮ অক্টোবর, ২০২৪ || ৩ কার্তিক ১৪৩১
Breaking:
২০২৫ সালের সরকারি ছুটির তালিকা প্রকাশ     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  স্বামীর কবরে চিরনিদ্রায় মতিয়া চৌধুরী        হাইকোর্টে ৫৪টি বেঞ্চ গঠন করেছেন প্রধান বিচারপতি        শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি        রোহিঙ্গা সমস্যা সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়কে এগিয়ে আসার আহ্বান রাষ্ট্রপতির     
৮৮

গ্রেপ্তারের দুই দিন পরই জামিনে মুক্ত সাবেক মন্ত্রী সাবের হোসেন

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ৮ অক্টোবর ২০২৪  

গ্রেপ্তারের দুই দিন পরই জামিনে মুক্ত সাবেক মন্ত্রী সাবের হোসেন

গ্রেপ্তারের দুই দিন পরই জামিনে মুক্ত সাবেক মন্ত্রী সাবের হোসেন


বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে হওয়া পৃথক ছয় মামলায় জামিন পেয়ে হাজতখানা থেকে মুক্ত হয়েছেন সাবেক বন ও পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী। গত ৬ অক্টোবর গ্রেপ্তারের পর আজ তিনি মুক্তি পেলেন।

মঙ্গলবার (৮ অক্টোবর) সন্ধ্যা ৬ টা ২৫ মিনিটের দিকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের হাজতখানা থেকে তিনি মুক্ত হন। এরপর তিনি ব্যক্তিগত গাড়িতে করে আদালত চত্বর ছেড়ে যান।
এর আগে রাজধানীর পল্টন মডেল থানার দুই হত্যা মামলা এবং খিলগাঁও থানার দুটি হত্যা ও দুটি হত্যাচেষ্টার মামলায় জামিন পান তিনি।
এদিন পল্টন থানার একটি হত্যা মামলায় রিমান্ড শেষ না করেই তাকে আদালতে হাজির করে পুলিশ। পরে সাবের হোসেন অসুস্থ উল্লেখ করে মামলার তদন্তকারী কর্মকর্তা পল্টন মডেল থানার উপপরিদর্শক (এসআই) নাজমুল হাচান আদালতে প্রতিবেদন দাখিল করেন। এরপর তার আইনজীবী মোরশেদ আলম শাহীন ছয় মামলায় জামিন চেয়ে আবেদন করেন।
রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী হাসানের আদালত খিলগাঁও থানার চার মামলায় তার জামিন মঞ্জুর করেন। এ ছাড়া পল্টন মডেল থানার আরেক পৃথক দুই হত্যা মামলায় ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. জিয়াদুর রহমানের আদালত তার জামিন দেন।
এর আগে ৬ অক্টোবর সন্ধ্যায় রাজধানীর গুলশান এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

 

পরদিন গত ৭ অক্টোবর গুলি করে বিএনপিকর্মী মকবুলকে হত্যার অভিযোগে করা মামলায় সাবের হোসেনকে আদালতে হাজির করা হয়। এরপর তার ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্ত কর্মকর্তা পল্টন মডেল থানার উপপরিদর্শক নাজমুল হাচান। এ সময় আসামিপক্ষ রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করে। শুনানি শেষে ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুল হকের আদালত জামিন নামঞ্জুর করে পাঁচ দিনের রিমান্ডের আদেশ দেন।

 

 

 

 

 

মুক্তআলো২৪.কম

 
আরও পড়ুন
রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত