ঢাকা, ১৬ সেপ্টেম্বর, ২০২৪ || ১ আশ্বিন ১৪৩১
Breaking:
অবিলম্বে মিথ্যা ও গায়েবি মামলা প্রত্যাহারের দাবি মির্জা ফখরুলের      মানবাধিকার লঙ্ঘনের তথ্য দেওয়ার আহ্বান জাতিসংঘ ফ্যাক্ট-ফাইন্ডিং দলের     
Mukto Alo24 :: মুক্ত আলোর পথে সত্যের সন্ধানে
সর্বশেষ:
  মহানবী (সা.) এর পুরো জীবনটাই আমাদের জন্য আদর্শ : ধর্ম উপদেষ্টা        যানজট সমস্যার সমাধান খোঁজার নির্দেশ প্রধান উপদেষ্টার        একটি মহল অন্তর্বর্তী সরকারকে অনির্দিষ্টকাল ক্ষমতায় রাখতে চায়        চোরাচালান প্রতিরোধে কোস্টগার্ডকে আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান স্বরাষ্ট্র উপদেষ্টার        আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে শেখ হাসিনাসহ ২২৮ জনের বিরুদ্ধে ৫ অভিযোগ     
৮২

সাফ অ-২০ ফুটবল: মিরাজুলের জোড়া গোলে নেপালকে হারিয়ে শিরোপা জিতলো

মুক্তআলো২৪.কম

প্রকাশিত: ২৮ আগস্ট ২০২৪  

সাফ অ-২০ ফুটবল: মিরাজুলের জোড়া গোলে নেপালকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশ

সাফ অ-২০ ফুটবল: মিরাজুলের জোড়া গোলে নেপালকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশ


স্ট্রাইকার মিরাজুল ইসলামের জোড়া গোলে বয়সভিত্তিক টুর্নামেন্ট অনূর্ধ্ব-২০ সাফ ফুটবলের শিরোপা জিতলো বাংলাদেশের যুবারা।

আজ টুর্নামেন্টের ফাইনালে বাংলাদেশ ৪-১ গোলে হারিয়েছে স্বাগতিক নেপালকে। এই প্রথমবারের মত অনূর্ধ্ব-২০ সাফ ফুটবলের শিরোপা জিতলো বাংলাদেশ। ২০২২ সালে টুর্নামেন্টের ফাইনালে উঠলেও ভারতের কাছে হেরে রার্নাস-আপ হয়েছিলো বাংলাদেশের যুবারা।
এবারের আসরে গ্রুপ পর্বে নেপালের কাছে ২-১ ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। গ্রুপ পর্বে হারের দুঃস্মৃতি নিয়েই ফাইনালের মঞ্চে নেপালের মুখোমুখি হয় বাংলাদেশ।
নেপালের ললিতপুরের আনফা কমপ্লেক্সে অনুষ্ঠিত ফাইনালের শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলেছে নেপাল। ৮ মিনিটে বক্সের কাছাকাছি থেকে নেপালের নিরাজন ধামীর দুরপাল্লার শট লাফিয়ে ক্রসবারের উপর দিয়ে পাঠিয়ে দেন বাংলাদেশ গোলরক্ষক মোহাম্মদ আসিফ।
প্রথমার্ধের শেষ দিকে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। ইনজুরি সময়ের তৃতীয় মিনিটে বাংলাদেশকে প্রথম গোলের স্বাদ দেন মিরাজুল। নেপালের সীমানায় বক্সের কাছাকাছি থেকে নিখুঁত ফ্রি-কিকে বল জালে জড়ান মিরাজুল। ম্যাচে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।
এরপর ৫৪ মিনিটে বাংলাদেশের ব্যবধান দ্বিগুণ করেন মিরাজুল। আসাদুল ইসলাম সাকিবের পাস থেকে বল পেয়ে নেপালের বক্সে পাঠান আসাদুল মোল্লা। সেখানে হেডে গোল করেন মিরাজুল। ২-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ৬৯ মিনিটে বাংলাদেশকে তৃতীয় গোল উপহার দেন স্ট্রাইকার রাব্বি হোসেন রাহুল। মিরাজুলের পাস থেকে ডান পায়ের শটে গোল করেন রাব্বি। রাব্বীর গোলের পর ব্যবধান কমায় নেপাল। ৮০ মিনিটে হেডে গোল করেন সামির তামাং।
দ্বিতীয়ার্ধের ইনজুরি সময়ের পঞ্চম মিনিটে নেপালের জালে শেষবারের মত বল পাঠান পিয়াস আহমেদ নোভা। রাব্বীর পাস থেকে নেপালের গোলরক্ষককে ফাঁকি দিয়ে গোল আদায় করে নেন নোভা। ৪-১ ব্যবধানে বড় জয়ে শিরোপা উৎসবে মেতে উঠে বাংলাদেশ।
গ্রুপ পর্বে নেপালের কাছে হারের প্রতিশোধ নিয়ে শেষ পর্যন্ত শিরোপার মুকুট মাথায় পড়লো বাংলাদেশই।






মুক্তআলো২৪.কম

 
আরও পড়ুন
খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত